জাতীয় প্রোগ্রামিং ক্যাম্প ২০১৩

মীর ওয়াসি আহমেদ | ফেব্রুয়ারী ৫, ২০১৩

আবারো শুরু হতে যাচ্ছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ প্রবলেমসেটারস (বাপস) এর জাতীয় প্রোগ্রামিং ক্যাম্প। এবারের আয়োজক বাংলাদেশ ইউনিভার্সিটি অফ বিজনেস অ্যান্ড টেকনোলজি। ৫ দিনব্যাপী অনুষ্টেয় এ ক্যাম্প ফেব্রুয়ারির ১৬ তারিখ থেকে শুরু হয়ে চলবে ২০ তারিখ পর্যন্ত। এবারে অ্যাডভান্সড শ্রেণীতে ৫০ জন এবং বেসিক শ্রেণীতে ১০০ জন ক্যাম্প করার সুযোগ পাবেন। আগামী ৯ ফেব্রুয়ারি একটি লিখিত পরীক্ষার মাধ্যমে ক্যাম্পের অংশগ্রহণকারীদের বাছাই করা হবে। দেশের ৫টি কেন্দ্রে (ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা এবং সিলেট) এ বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হবে। বেসিক শ্রেণীর ২০টি স্থান আইওআই ক্যাম্পারদের জন্যে সংরক্ষিত থাকবে। বাছাই পরীক্ষায় অংশ নিতে হলে অবশ্যই এখানে রেজিস্ট্রেশন করতে হবে। পরীক্ষার দিন অবশ্যই আইডি কার্ড / নাম এবং ক্লাস সংবলিত ডক্যুমেন্ট অবশ্যই আনতে হবে। অন্যথায় পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না।

বাছাই পরীক্ষায় নির্বাচিতদের অংশগ্রহণের নিশ্চয়তা জানতে চেয়ে আয়োজকদের পক্ষ থেকে যোগাযোগ করা হবে। অংশগ্রহণকারীদের এই মর্মে অনুরোধ করা হচ্ছে, যদি কোন কারণে কেউ পুরো ক্যাম্পে উপস্থিত থাকতে না পারেন, তাহলে যেন অংশ না নেন। ক্যাম্পের প্রথম দিন প্রত্যেককে ৭০০ টাকা এন্ট্রি ফি দিতে হবে (স্কুল/কলেজের শিক্ষার্থীদের ফি লাগবে না) । আয়োজকরা দুপুরের খাবার এবং স্ন্যাক্স সরবরাহ করবেন, তবে কোন প্রকারের আবাসনের ব্যবস্থা করা হবে না।

বিস্তারিত জানতে: ক্লিক করুন। আর ক্যাম্প নিয়ে কোন প্রশ্ন থাকলে মেইল করুন - baps.bgd AT gmail DOT com এ।


মীর ওয়াসি আহমেদ

মীর ওয়াসি আহমেদ ২০১১ এর ACM ICPC ঢাকা রিজিওনালের চ্যাম্পিয়ন এবং ২০১২ এর ওয়ার্ল্ড ফাইনালিস্ট। পড়াশুনা করেছেন বুয়েটে সিভিল ইঞ্জিনিয়ারিং এ। বর্তমানে সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করছেন মুক্তসফটে।