প্রতি মাসের কোডশেফ লং কনটেস্টের শীর্ষ পাঁচ বাংলাদেশীকে পুরষ্কার দেবে Progক্রিয়া

মীর ওয়াসি আহমেদ | সেপ্টেম্বর ২৬, ২০১২

বাংলাদেশী প্রোগ্রামিং কনটেস্ট্যান্টদের উৎসাহিত করতে এখন থেকে কোডশেফের প্রতি মাসের লং কনটেস্টের শীর্ষ পাঁচ বাংলাদেশীকে পুরষ্কৃত করবে Progক্রিয়া। কোডশেফ কর্তৃপক্ষের সম্মতিতে আমরা এই উদ্যোগ গ্রহণ করেছি। শীর্ষ পাঁচজনের মধ্যে যারা পরবর্তী আইসিপিসি কনটেস্টে অংশগ্রহন করতে পারবেন, কেবলমাত্র তারাই পুরষ্কারের জন্যে বিবেচিত হবেন। বিজয়ীদের নাম Progক্রিয়ার হল অফ ফেমে লেখা থাকবে, তাদের নিয়ে প্রকাশিত হবে বিশেষ ব্লগ পোস্ট। আগামী মাস থেকেই পরীক্ষামূলকভাবে টি-শার্ট প্রদানের মাধ্যমে শুরু হবে এই প্রক্রিয়া। তার পরের মাস থেকে থাকবে আকর্ষণীয় পুরষ্কার। কুক-অফের জন্যেও একই রকম পুরষ্কার চালুর বিষয়টি আমাদের বিবেচনায় রয়েছে। এ বিষয়ে বিস্তারিত শীঘ্রই জানানো হবে।

নিয়মকানুনঃ

  • কোডশেফ লং কনটেস্টের সকল নিয়মকানুন প্রযোজ্য হবে।

  • পুরষ্কারের জন্যে বিবেচিত হতে হলে প্রতিযোগিকে অবশ্যই এসিএম আইসিপিসি ঢাকা রিজিওনালে অংশগ্রহণের যোগ্যতা থাকতে হবে। এখানে উল্লেখ্য যে, প্রতিযোগীকে উক্ত প্রতিযোগিতায় অংশ নিতে হবে এমন কোন কথা নেই। কেবল বয়স এবং ছাত্রত্ব সংক্রান্ত শর্ত পূরণ করলেই হবে। কোডশেফ প্রোফাইলে তাদের পূর্ণনাম এবং বিশ্ববিদ্যালয়ের উল্লেখ কতে হবে। পুরষ্কারের দাবি করার জন্যে বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র দেখাতে হতে পারে। বিজয়ীরা কিভাবে আমাদের সাথে যোগাযোগ করবেন তা পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

  • একই পয়েন্ট থাকা একাধিক প্রতিযোগীর মধ্যে যিনি আগে ঐ পয়েন্ট অর্জন করেছেন তাকে অগ্রাধিকার দেওয়া হবে।

  • যে কোন প্রকার অসদুপায় অবলম্বন এই উদ্যোগের মূল উদ্দেশ্যকে নস্যাতের প্রচেষ্টা বলে বিবেচিত হবে। এই ধরণের কোন কিছুর প্রমাণ পেলে সংশ্লিষ্ট প্রতিযোগী আজীবনের জন্যে Progক্রিয়ার সকল ধরণের আয়োজনে অংশগ্রহণের জন্যে অযোগ্য বলে বিবেচিত হবেন। কোন অবস্থাতেই দ্বিতীয় সুযোগ দেওয়া হবে না।

  • Progক্রিয়া কর্তৃপক্ষ প্রতিযোগিতা চলাকালীন যে কোন সময় প্রতিযোগিতার নিয়মকানুন, পুরষ্কার ইত্যাদি পরিবর্তন করার অধিকার রাখে। তবে প্রতিযোগিদের অসুবিধার কারণ হতে পারে এ রকম কোন সিদ্ধান্ত না নেওয়ার সর্বোচ্চ চেষ্টা করা হবে।

  • যে কোন বিষয়ে Progক্রিয়ার সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

যে কোন ব্যাপারে জানতে মেইল করুন: progkriya অ্যাট gmail ডট com


মীর ওয়াসি আহমেদ

মীর ওয়াসি আহমেদ ২০১১ এর ACM ICPC ঢাকা রিজিওনালের চ্যাম্পিয়ন এবং ২০১২ এর ওয়ার্ল্ড ফাইনালিস্ট। পড়াশুনা করেছেন বুয়েটে সিভিল ইঞ্জিনিয়ারিং এ। বর্তমানে সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করছেন মুক্তসফটে।